কেন্দ্রীয় বিদ্যুৎ সংস্থা Power Grid Corporation Ltd এ বিভিন্ন পদে কর্মী নিয়োগ।

পাওয়ার গ্রিড কর্পোরেশন লিমিটেডের (Power Grid Corporation Limited) তরফ থেকে ডিপ্লোমা ট্রেনি (Diploma Trainee) পদে নিয়োগের ঘোষণা করা হলো। মোট ২১১ টি শূন্যপদে নিয়োগ হবে ও আবেদনকার্য চলবে ৩১শে ডিসেম্বর অবধি। পশ্চিমবঙ্গসহ যেকোনো জেলার নাগরিক এতে আবেদন করতে পারেন অর্থাৎ সকল ভারতীয় নাগরিক এই পদের জন্য আবেদন করতে পারবেন।
পদের নাম ডিপ্লোমা ট্রেনি(Electrical, Electronics, Civil) এবং বয়সসীমা ২৭ বছর। সংরক্ষিত প্রার্থীরা (Reserved Category) বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন। মোট শূন্যপদ ২১১টি যার মধ্যে সাধারণ (General) প্রার্থীদের জন্য ১০৪টি, ওবিসি (OBC) প্রার্থীদের জন্য ৩৭টি, এসসি (SC) প্রার্থীদের জন্য ৩২, এসটি (ST) প্রার্থীদের জন্য ২১টি, ইডব্লিউএস (EWS) প্রার্থীদের জন্য ১৭টি ও অন্যান্য ক্যাটাগরিতে থাকা প্রার্থীদের জন্য ৩৬টি শূন্যপদ আছে।


এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে B.Tech/B.E/M.Tech/M.E ডিগ্রি করা থাকতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে অনলাইনে। নিজের মোবাইল নম্বর ও বৈধ ই-মেল দিতে হবে। বাকি সমস্ত তথ্য রেজিস্ট্রেশন (Registration) করার সময় স্ক্যান (Scan) করে আপলোড করে নেওয়া হবে।


আবেদনের ফি হিসেবে সাধারণ (General) ও ওবিসি (OBC) প্রার্থীদের জন্য ৩০০ টাকা ধার্য করা হয়েছে এবং বাকি সব ক্যাটাগরিতে থাকা প্রার্থীদের কোনোরূপ ফি লাগবে না। আবেদন ফি জমা হবে অনলাইনে। পরীক্ষাকেন্দ্র হবে কলকাতা ও শিলিগুড়ি এবং পরীক্ষা হবে কম্পিউটার বেসড।
এই আবেদন করার জন্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটের (Official Website) দেখুন। নীচে লিঙ্ক দেওয়া হলো

https://www.powergrid.in/job-opportunities-0

Scroll to Top