টেট পরীক্ষা শেষ হবার কিছুদিনের মধ্যেই শুরু হবে ইন্টারভিউ! বিশদে জানুন

প্রাথমিকের ইন্টারভিউ (Interview) নিয়ে এবার বড়ো ঘোষণা পর্ষদের। আগামী টেট পরীক্ষা আসন্ন। আগামী মাসের ১১ তারিখ টেট পরীক্ষা নির্ধারিত হয়েছে। পরীক্ষা শেষ হবার কিছুদিনের মধ্যেই ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করার সিদ্ধান্ত নিচ্ছে পর্ষদ এবং এই ইন্টারভিউ ডিসেম্বরে শুরু করে জানুয়ারিতে শেষ করতে চায় তাঁরা। আগামী ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে শুরু হতে পারে এই প্রক্রিয়া।


এবার ইন্টারভিউ হবে কেন্দ্রীয়ভাবে (Central Way)। অর্থাৎ, এবারের ইন্টারভিউগুলিতে জেলার প্রাথমিক সংসদের অফিসগুলির ক্ষমতা খর্ব করা হচ্ছে। জেলাভিত্তিক নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন ধরনের অসুবিধা দেখা দিচ্ছে। বর্তমান সময়ে প্রাথমিকে নিয়োগ নিয়েও চলছে আইনি জটিলতা। চলছে সিবিআই (CBI) তদন্ত। সেখানেই সমস্যা সৃষ্টি হচ্ছে প্রধানত। এইসব কারণেই এবার ইন্টারভিউ (Interview) নেওয়া হবে কেন্দ্রীয়ভাবে।

শিক্ষাদপ্তরের সঙ্গে এই বিষয়ে আলোচনা চলছে। পাশাপাশি উত্তরবঙ্গের প্রার্থীদের জন্যও পর্ষদ ভাবনাচিন্তা করছে। তবে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি, গৌতম পাল (Gautam Paul) এই বিষয়ে কোনোরূপ মন্তব্য করতে চাননি।
“বছরে দু’বার নিয়োগ করতে চায় পর্ষদ”-এমনটাই জানিয়ে ছিলেন পর্ষদের সভাপতি গৌতম পাল (Gautam Paul)। আবেদনপ্রক্রিয়া শেষ হয়েছে কিছুদিন হলো এবং আবেদন পরেছে ৪০ হাজারেরও বেশি প্রার্থীর। আগামী ডিসেম্বরেই তাই শুরু করতে চলেছে ইন্টারভিউ (Interview) প্রক্রিয়া পর্ষদের তরফ থেকে যদিও এখনো সেভাবে কিছু প্রকাশিত হয়নি। সবটাই এখনো আলোচনাসাপেক্ষ।

Scroll to Top