Ola খুব শীঘ্রই লঞ্চ করতে চলেছে ইলেকট্রিক স্কুটারের নতুন একটি মডেল। এটি আগের মডেলের থেকে দামেও সস্তা।

পেট্রোল ডিজেলের দাম যে ভাবে বাড়ছে, তাতে ইলেকট্রিক গাড়ির জনপ্রিয়তা ধীরে ধীরে বাড়ছে। এর ফলে বাজারে আসছে নিত্য নতুন মডেলের ইলেকট্রিক স্কুটার (Electric Scooter)। মানুষ এগুলির প্রতি বেশ আগ্রহ দেখাচ্ছে। একই ভাবে ইলেকট্রিক স্কুটার প্রস্ততকারী কোম্পানি ওলা ইলেকট্রিক (Ola Electric) খুব শীঘ্রই নতুন মডেলের ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে। দীপাবলির আগেই স্কুটারটি ভারতীয় বাজার (Indian Market) লঞ্চ করা হবে। আজকের প্রতিবেদনে আপনাদের এ নিয়ে বিস্তারিত তথ্য দেব।

ওলা সিইও ভাবিষ আগারওয়াল (Ola CEO Bhavish Aggarwal) তাঁর টুইটার হ্যান্ডেলে নতুন প্রোডাক্ট লঞ্চ নিয়ে একটি পোস্ট করেছেন। তিনি টুইট করে লিখেছেন,“এই মাসে আমাদের লঞ্চের জন্য কিছু কিছু বড় করার পরিকল্পনা করা হচ্ছে। #EndICEAge রেভলিউশন কম পক্ষে 2 বছর এগিয়ে যাবে। আমরা সত্যিই এক্সাইটেড।” এই পোস্ট থেকেই জানা যায়, চলতি মাসেই ওলার নতুন স্কুটারটি লঞ্চ হতে পারে। অন্যদিকে কার এন্ড বাইক (Car And Bike)-এর ওয়েবসাইট থেকে আরেকটি রিপোর্ট পাওয়া যাচ্ছে। যেখানে বলা হচ্ছে কোম্পানি ওলা এস১ (Ola S1) স্কুটারের একটি নতুন ভার্সান লঞ্চ করতে চলেছে। যার দাম হবে খুবই সস্তা।

Car And Bike এর রিপোর্টে থেকে জানা যাচ্ছে নতুন মডেলের স্কুটারটির দাম হবে ৮০,০০০ টাকা। এই স্কুটারটি কোম্পানির সবচেয়ে সস্তা স্কুটার হতে চলেছে। জানা যাচ্ছে, OLA S1 এবং OLA S1 Pro এর থেকেও বেশি ফিচার থাকবে ওলার এই নতুন স্কুটারে। তবে নতুন (OLA Electric Scoote) আগের গাড়ি গুলির মতোই মুভ ওএস প্ল্যাটফর্মে চালিত হবে। প্রসঙ্গত, এর আগে Ola S1 ইলেকট্রিক স্কুটারটি ভারতীয় বাজারে ৯৯,৯৯৯ টাকা মূল্যে লঞ্চ করা হয়েছিল।

নতুন ইলেকট্রিক স্কুটারের কি কি ফিচার থাকবে তা স্পষ্ট নয়। তবে পূর্বের স্কুটারগুলি অনুযায়ী বলা যায়, এটি ১৪১ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ এবং ৯৫ কিলোমিটার প্রতি ঘণ্টা সর্বোচ্চ স্পীড দিতে সক্ষম। অন্যদিকে স্কুটারটি ফুল চার্জ দিতে সময় লাগবে মাত্র ৫ ঘন্টা। এছাড়া নতুন মডেলের স্কুটারটি মুভ ওএস প্ল্যাটফর্মে আসবে। অর্থাৎ এতে মিউজিক প্লেব্যাক, নেভিগেশন, একটি কম্প্যানিয়ন অ্যাপ এবং রিভার্স মোডের মতো সুবিধা পাওয়া যাবে। দীপাবলির আগেই লঞ্চ হবে গাড়িটি।

Scroll to Top