সম্পূর্ণ বদলে যাবে WhatsApp এর সার্চ করার অভিজ্ঞতা, আসছে অ্যাডভান্সড সার্চ ফিল্টার।

নজরবর্তমানে ভারতে চালু থাকা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলির মধ্যে অন্যতম একটি প্ল্যাটফর্ম হল whatsapp । বর্তমানে হোয়াটসঅ্যাপ (Whatsapp) একটি জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশন (Application) যা ব্যবহারকারীদের পাঠ্য বার্তা পাঠাতে, ভয়েস এবং ভিডিও কল করতে, ফটো এবং ভিডিওর মতো মিডিয়া শেয়ার করতে এবং গ্রুপ চ্যাট তৈরি করতে এবং সেখানে অংশগ্রহণ করতে দেয়। ভারতের কয়েক কোটি মানুষ বর্তমানে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। পড়াশোনা থেকে শুরু করে ব্যবসায়িক কাজ, যোগাযোগ, কলিং ইত্যাদি বহু ক্ষেত্রে whatsapp অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে থাকেন গ্রাহকেরা।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ নতুন একটি ফিচার আনতে চলেছে, সেটি হল এডভান্সড সার্চ ফিল্টার(Advanced Search Filter)। whatsapp এর সর্বশেষ আপডেটটি ইন্সটল করার পর আপনারা এই ভার্সনটিকে কিছুদিন পর থেকেই ব্যবহার করতে পারবেন। ios এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য এই আপডেট আনা হবে।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা যাতে নতুন চ্যানেলগুলি সার্চ করতে পারেন, তা নিশ্চিত করার জন্য এই নতুন ফিচারটি আনা হচ্ছে। নতুন অপশন থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাদের চ্যানেলগুলিকে ফিল্টার করতে পারবেন। চ্যানেল এবং ফিল্টার অপশনটি এখনো পর্যন্ত আমাদের দেশে উপলব্ধ নয় বলে হয়তো আপনারা ভাবছেন এই বিষয়গুলি সম্পূর্ণ অজানা। তবে খুব শীঘ্রই আমাদের দেশেও এই সমস্ত ফিচারগুলি চালু করা হবে।

নতুন সার্চ অপশনটি চালু করার পর whatsapp ব্যবহারকারীরা খুব সহজেই হোয়াটসঅ্যাপে তাদের আগ্রহের চ্যানেলগুলি খুঁজতে পারবেন এবং সেগুলি এক্সেস করতে পারবেন। তাছাড়া ব্যবহারকারীরা চাইলে যে কোন তথ্য প্রয়োজন অনুযায়ী মুছে ফেলতে পারবেন।

বর্তমানে হোয়াটসঅ্যাপের চ্যানেল পরিষেবা মাত্র নয়টি দেশে উপলব্ধ রয়েছে। মালয়েশিয়া, ইউক্রেন, সিঙ্গাপুর, কেনিয়া, মিশর, পেরু, মরক্কো, কলম্বিয়া, চিলি এই নটি দেশে উপলব্ধ রয়েছে হোয়াটসঅ্যাপের চ্যানেল ফিচার। তবে হোয়াটসঅ্যাপের একটি প্রতিবেদন অনুযায়ী বছরের বাকি সময় জুড়ে আরো অনেক দেশে চ্যানেল পরিষেবা চালু করতে চলেছে মেটা সংস্থা।

Scroll to Top