জেনে নিন iOS 16 এর লক স্ক্রীন কীভাবে কাস্টোমাইজ করবেন

iOS 16 লক স্ক্রিন কাস্টমাইজেশন ব্যাপারে হয়তো অনেকেই বিশেষ জানেন না। আজকের প্রতিবেদনে সেটাই আপনাকে জানানোর চেষ্টা করবো। সম্প্রতি লঞ্চ হয়েছে আইওএস (iOS)16. তাই স্ক্রিন কাস্টমাইজেশনের ব্যাপারে অনেকেই জানেন না। আইফোনের লক স্ক্রিনের ওয়ালপেপারে বিভিন্ন ফিল্টার যোগ করা যায়। এমনকি ঘড়ির ফ্রন্ট, রং এবং সংখ্যাসূচক সিস্টেমও পরিবর্তন করা যায়।

iOS 16 এর সবচেয়ে দরকারি কাস্টমাইজেশন বিকল্প হলো স্ক্রিন উইজেট। অ্যাপেল কোম্পানি ফোনে উইজেট যোগ করা হয়েছে লক স্ক্রিনে। বর্তমানে সর্বজনীন বিটাতে থাকছে iOS 16. কিছু জিনিস সংস্করণ করা হয়েছে।

দুটো সারি উইজেট রয়েছে iOS লক স্ক্রিনে, ঘড়ির উপরে এবং নিচে।

ঘড়ির উপরে – প্রথম সারির উইজেট
iOS 16 বর্তমানে ৬ টি অ্যাপের জন্য প্রথম সারির উইজেট সমর্থন করেছে ১৫ টি। তার মধ্যে রয়েছে ক্যালেন্ডার, ঘড়ি, ফিটনেস, স্টক এবং আবহাওয়া। আপনি যে উইজেটটি খুঁজছেন তা অ্যাপ দিয়ে সাজানো রয়েছে, যাতে সহজেই খুঁজে পাওয়া যায়। আপনি উইজেটের সাথে একটি পরামর্শ বিভাগও পেয়ে যাবেন। দুটো উইজেট ক্যালেন্ডার অ্যাপের জন্য রয়েছে। তার মধ্যে প্রথমটিতে পুরো সপ্তাহের তারিখ এবং মাস দেখাবে , দ্বিতীয়টিতে ইভেন্ট দেখা যাবে।
ঘড়ি অ্যাপটিতেও উইজেট দুটি রয়েছে। প্রথমটিতে অ্যালার্মের সময় দেখা যাবে এবং দ্বিতীয়টিতে আপনার শহরের বর্তমান সময় দেখতে পাবেন।

ঘড়ির নীচে – তৃতীয় সারির উইজেট
এই সারিতে অনেক উইজেট রয়েছে। আপনি যে কোন চারটি উইজেট একত্রিতও করতে পারবেন। এখানেও আপনি ব্যাটারি, ক্যালেন্ডার , ঘ্রি, ফিটনেস, হোম, রিমাইন্ডার, স্টক এবং আবহাওয়া পেয়ে যাবে। এখানেও অ্যাপস গুলি উইজেট দ্বারা সাজানো রয়েছে। তারসাথে প্রস্তাবিতও বিভাগও রয়েছে।

Scroll to Top