Paytm এর পথে হাঁটলো গুগল পে, পিন ছাড়াই টাকা পাঠাতে পারবেন।

করোনা মহামারির পর থেকে অনলাইন লেনদেন বেড়েছে অনেকটাই। পেটিএম, ফোন পে, গুগল পের সাথে আরও বেশ কয়েকটি অ্যাপ যুক্ত হয়েছে প্লে স্টোরে। তবে গ্রাহকদের বিভিন্ন রকম সুযোগ-সুবিধা দেওয়ার জন্য এই অ্যাপগুলির পক্ষ থেকে বিভিন্ন রকম নতুন ফিচার লঞ্চ করা হয়।

সম্প্রতি কিছুদিন আগে পেটিএম এর পক্ষ থেকে ইউপিআই লাইট লঞ্চ করা হয়েছিল, যেখানে কোনরকম ইউপিআই পিন ছাড়াই টাকা লেনদেন করা সম্ভব হচ্ছিল। এখানে আগে থেকেই ইউপিআই লাইটে কিছু টাকা রিচার্জ করে রাখতে হয় এবং সেখান থেকে কোন রকম ইউপিআই পিন ছাড়াই টাকা ট্রান্সফার করা যায়।

তবে এই নীতিতে পিছিয়ে থাকলো না google পে। গত বৃহস্পতিবার google পে টিম একটি ইউপিআই লাইট পরিষেবা লঞ্চ করেছে। এবার থেকে গুগল পে গ্রাহক কোনরকম ইউপিআই পিন ছাড়া টাকা পাঠাতে পারবেন অন্য কারো কাছে।

করোনাকালের পর দেশে ধীরে ধীরে বেড়েছে অনলাইন লেনদেন। একাধিক অ্যাপের মাধ্যমে প্রতিদিন কোটি কোটি টাকার লেনদেন হয় দেশজুড়ে। সেই কারণেই এবার আর্থিক লেনদেনকে আরও দ্রুত করার জন্য চালু হল ইউপিআই লাইট। 

বৃহস্পতিবার এই অত্যাধুনিক ইউপিআই লাইট চালু করল গুগল পে। এই সিস্টেমের ফলে আর্থিক লেনদেন আরও দ্রুত করা সম্ভব। কম টাকার লেনদেনের ক্ষেত্রে এটি অত্যন্ত কার্যকর। এমনকি লেনদেনের জন্য লাগবে না কোনও ইউপিআই পিন। 

গুগল পের ইউপিআই লাইটের মাধ্যমে ২০০ টাকা- ৩০০ টাকা পাঠানো যাবে। শুধুমাত্র ব্যাংক একাউন্ট থাকলেই আপনারা ইউপিআই লাইট ব্যবহার করতে পারবেন।

গুগল পের ইউপিআই লাইট পরিষেবা ব্যবহার করার জন্য প্রথমে লাইট অপশনে গিয়ে ২০০ টাকা পর্যন্ত সাবমিট করতে হবে। সেখান থেকে পরবর্তীকালে লেনদেন করার সময় টাকা খরচ করতে পারবেন আপনারা।

নিজের ব্যাংক অ্যাকাউন্ট সংযুক্ত করেই টাকা ভরতে হবে ইউপিআই লাইট সেকশনে। এজন্য যাদের ব্যাংক একাউন্ট নেই, তারা গুগল পের এই পরিষেবা ব্যবহার করতে পারবেন না।

Scroll to Top