অতীত এবং বর্তমান সম্পর্কের দ্বৈরথে সোলাঙ্কি রায়, শহুরে নিlস্টালজিয়ায় ফুটবে মিষ্টি প্রেমের গল্প

কেটে গেছে আটটি বছর। তবুও অনুরাগ-মেখলার জমজমাটি রসায়নের জাদু থেকে এখনও বেরোতে পারেননি বাঙালি দর্শক। আজ থেকে আট বছর আগে বাঙালি দর্শক প্রথম মজেছিলেন ছোট পর্দায় তাঁদের জুটির রসায়নে। ‘ইচ্ছেনদী’ (Ichche Nodee) ধারাবাহিকে বিক্রম (Vikram Chatterjee) এবং সোলাঙ্কির (Solanki Roy’) সেই রসায়নকেই হাতিয়ার করে, এবার বড় পর্দায় ফোটাতে আসছেন পরিচালক অরিত্র সেন। ‘শহরের উষ্ণতম দিনে’ (Shohorer Ushnotomo Dine) ছবিতে শহুরে নস্টালজিয়ায় মেতে উঠবেন এই ‘ইচ্ছেনদী’ জুটি। এই শহরের প্রতি অলিগলি সাক্ষী থাকবে তাঁদের প্রথম সব কিছুর। সেই স্মৃতি নিয়েই যেন কলকাতা হয়ে উঠবে তাঁদের জীবনে আস্ত ‘টাইম মেশিন’।

ছবির গল্পে দেখানো হবে, কলকাতাকে সাক্ষী রেখে অনিন্দিতা এবং ঋতবান কীভাবে তাঁদের প্রেমের গল্প বুনেছিল। কিন্তু কালের নিয়মে তাঁদের জীবনে শারীরিক দূরত্ব নেমে আসার সঙ্গে, দোসর হয় বিচ্ছেদ। পেশার তাগিদে পাঁচ বছরের জন্য লন্ডনে চলে যায় ঋতবান। অপরদিকে শহরকে আঁকড়ে, শহরেই নিজের ভবিষ্যত রচনা করেছে অনিন্দিতা। জীবনে এসেছে নতুন মানুষ। কিন্তু তবুও কোথাও গিয়ে পুনরায় ঋতবানের ফিরে আসাতে দুর্বল হয়ে পড়েছে তাঁর মন। ঋতবানের সঙ্গে তাঁর সম্পর্ক কি শহুরে ‘টাইম মেশিন’ এর ভেতরেই স্মৃতি হয়ে বন্দী থেকে যাবে, নাকি আগামী দিনে তাঁরা আবার একসঙ্গে সেই পুরনো দিনগুলির ‘রিক্রিয়েশন’ করবে, সেই প্রশ্নই উস্কে দিয়েছে সদ্য মুক্তিপ্রাপ্ত ছবির ট্রেলার।

ছবিতে অনিন্দিতা এবং ঋতবানের চরিত্রে যথাক্রমে অভিনয় করেছেন সোলাঙ্কি রায় এবং বিক্রম চ্যাটার্জী। তাঁরা ছাড়াও ছবিতে আছেন সুজয়প্রসাদ চ্যাটার্জী (Sujoy Prosad Chatterjee), অনিন্দিতার বর্তমান প্রেমিকের চরিত্রে অনিন্দ্য চ্যাটার্জী (Anindya Chatterjee), অনামিকা চক্রবর্তী (Anamika Chakraborty), রাহুল দেব রায় (Rahul Debroy) প্রমুখ। ‘ইছেনদী’র আট বছরের উদযাপনে মুক্তি পায় ছবির ট্রেলার। আগামী ৩০ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই ছবি।

Scroll to Top